1. sjranabd1@gmail.com : S Jewel : S Jewel
  2. solaimanjewel@hotmail.com : kalakkhor :
নেগেটিভ এনার্জি দূর করার সনাতনী উপায় - কালাক্ষর
সোমবার, ২৩ মে ২০২২, ০৪:১৫ অপরাহ্ন

নেগেটিভ এনার্জি দূর করার সনাতনী উপায়

  • Update Time : রবিবার, ১১ অক্টোবর, ২০২০
ডানিং-ক্রুগার ইফেক্ট
মডেল - তাসমিম এমা - ছবি - কালাক্ষর ডেক্স

          নেগেটিভ এনার্জি দূর করার সনাতনী উপায়

আপনি আপনার পরিচিত কারো  ঘরে প্রবেশ করলেন,আর প্রবেশ করা মাত্রই যদি আপনি যদি অনুভব করেন যে নেগেটিভিটি আপনাকে ঘিরে রয়েছে, তবে আপনার একজন শুভ কর্মের অগ্রজাতক হিসেবে জানার প্রয়োজন আছে যে, কিভাবে সেই ঘর থেকে সহজ উপায়ে নেগেটিভ এনার্জিকে দূর করবেন।

কিংবা আপনার সাথে এমন কি কখনো হয়েছে, কারো বাসায় গেছেন আর সাথে সাথেই কোন দুঃসংবাদ শুনলেন, কিংবা আপনার সাথে সরাসরি অথবা ফোনে কথা কাটাকাটি হয়েছে, আর শাথে সাথে ই আপনি খুব টেনশন অনুভব করছেন,তারমানে নিশ্চিত আপনার চারপাশে নেগেটিভ কিছু রয়েছে। কিভাবে এই নেগেটিভ এনার্জিগুলিকে বিলীন,রূপান্তরীত বা দূর করবেন তা জানা খুবই প্রয়োজনীয়,যেহেতু এগুলিআপনার স্বাস্থ্য ও জীবনের উৎকর্ষতাতে প্রভাব ফেলতে পারে। এই প্রতিবেদনটি দেখুন, কারণ কিভাবে ঘর থেকে নেগেটিভ এনার্জিকে দূর করতে পারবেন তা নিয়ে আমরা এখানে কিছু টিপস শেয়ার করতে চলেছি –

  ১।  ধূপ-লেপন থেরাপী  :

ধূপ (incense), ভুই-তুলসী (sage), নাগদানা (mugwort) এবং কিছু চন্দনকাঠ (sandalwood) একসাথে জ্বালালে, তার ধোয়ায় নেগেটিভ এনার্জি দূর হবে। এর পর কিছুটা ভুই-তুলসী জ্বালিয়ে ঘরের প্রতিটি কোনায় তার ধোঁয়া ছড়িয়ে দিতে দিন। এটি বাকি নেগেটিভ এনার্জি দূর করতে সাহায্য করবে।

২। ঘন্টাধ্বনি থেরাপী  :

কম্পন শক্তি কে নেগেটিভ এনার্জি ভয় পায়।এটা মানা হয়ে থাকে যে ঘন্টাধ্বনির কম্পন নেগেটিভ এনার্জিকে অপসারণ করে ও পজেটিভ প্রবাহ উৎপন্ন করে।যখনই কোন নেগেটিভ পরিস্থিতি আসবে আপনাকে যে কাজটা করতে হবে সেটা হল, ঘন্টাধ্বনি করা।

৩। লবন জল থেরাপী  :

লবন জল আপনার চারপাশ থেকে নেগেটিভিটি দূর করতে এটি একটি সেরা উপায়। আপনার শুধু প্রয়োজন হবে কিছুটা অপ্রক্রিয়াজাত (unprocessed) লবন। এটিকে আপনার বাথ-টাবে মেশান ও কিছুক্ষণের জন্য এর মধ্যে রিল্যাক্স করুন। এটি আপনার চারপাশ থেকে নেগটিভ এনার্জি দূর করতে সাহায্য করবে।

৪। স্ফটিক বা ক্রিস্টাল থেরাপী  :

অভিশপ্ত ঘরে ক্রিস্টাল রেখে দিন। কারন ক্রিস্টাল রাখলে তা নেগেটিভ এনার্জিকে ঘর থেকে, দুরে সরিয়ে দিতে, শুষে নিতে কিংবা মুছে দিতে সাহায্য করে। নেগেটিভিটি থেকে দুরে থাকতে, আপনি এটিকে গয়না বা আনুষঙ্গিক (accessory) হিসাবে ব্যবহার করতে পারেন। এ ক্ষেত্রে হাতের ব্যাসলেট হতে পারে সব চেয়ে ভাল উদাহরন –

৫। এসেনশিয়াল ওয়েল থেরাপী  :

অভিশপ্ত ঘরে আপনি এসেনশিয়াল ওয়েল রেখে দিতে পারেন। কারন এসেনশিয়াল ওয়েল (Essential Oils) নেগেটিভ এনার্জির থেকে নিস্তার পেতে ও পজেটিভিটি বাড়াতে সাহায্য করে। এর, কোন প্রবাহের প্রকৃতিকে রূপান্তরিত করার ক্ষমতা রয়েছে ও আপনার চারপাশে পজিটিভিটি এনে আসে। বাজারে সহজলভ্য একাধিক এসেনশিয়ালওয়েলগুলির থেকে যে কোন একটি বেছে নেওয়া যেতে পারে।

৬। হাই তোলা থেরাপী  :

ভাবছেন হাই তোলা! নেগেটিভ এনার্জি তারাতে এটা আবার কিভাবে সাহায্য করতেপারে কারন আমরাসাধারণত,হাই তোলাকে একঘেয়েমি বা বিষণ্ণতার চিহ্ন হিসাবে বিবেচনা করে এসেছি এত দিন। কিন্তু জনাব, আপনি কি জানেন, আপনি যখন হাই তোলেন তখন এটি আসলে আপনার শরীরের ভেতর থেকে  নেগেটিভ এনার্জিকে বাইরে বের করে দিতে সাহায্য করে? হ্যাঁ, আমরাও ততোটাই অবাক হয়েছি, যতোটা আপনারা হয়েছেন! তবে- দয়া করে হাই তোলার  সময় মুখে রুমাল কিংবা হাত দিয়ে নিবেন- এতে আপনাকে শোভনীয়  মনে হবে-

সোলায়মান জুয়েল

ব্লগার/ নাট্য পরিচালক / প্রযোজক

Please Share This Post in Your Social Media

One response to “নেগেটিভ এনার্জি দূর করার সনাতনী উপায়”

  1. স্পর্শী says:

    দারুন হয়েছে

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
©2021 All rights reserved © kalakkhor.com
Customized By BlogTheme
error: Content is protected !!